• সোমবার, ১৩ মে ২০২৪, ০৬:২৫ অপরাহ্ন |
  • English Version

হোসেনপুরে নজরুলের একটি ঘরের আকুতি, নেই ঈদের আনন্দ

# উজ্জ্বল কুমার সরকার :-
ঈদ মানে খুশি বা আনন্দ। সমাজের ধনী-গরীব ভেদাভেদ ভূলে গিয়ে ঈদুল ফিতর উদযাপন করে প্রতিটি ঘরে ঘরে। কিন্তু অসহায় হতদরিদ্র অটোরিকশা চালক নজরুল ইসলামের পরিবারে নেই ঈদের আনন্দ। কিশোরগঞ্জের হোসেনপুর উপজেলার ৪নং আড়াইবাড়িয়া ইউনিয়ন পরিষদের ২নং ওয়ার্ডের ধুলজুরী গ্রামের মৃত আবদুর রহমানের পুত্র নজরুল ইসলাম। সহায় সম্বল বলতে কিছুই নেই তার। একটি ভাঙ্গা কুঁড়ে ঘরে দীর্ঘ দিন ধরে বসবাস করে আসছেন তার পরিবার। বৃষ্টি এলেই গড়িয়ে পড়ে পানি। আর্থিক দৈন্যদশার কারণে সে ইহা মেরামত করতে পারছে না।
অবশেষে গত বছরের প্রথম দিকে ভাঙ্গা জরাজীর্ণ কুঁড়ে ঘরটি মেরামত করতে না পারায় পরিত্যক্ত অবস্থায় রেখে তার পরিবার হোসেনপুর পৌরসভা বাজার এলাকায় অন্যদের সহায়তায় বসবাস করছেন। পেশায় নজরুল ইসলাম একজন অটোরিকশা চালক।
গত ডিসেম্বর মাসে হঠাৎ সড়ক দুর্ঘটনায় গুরুতর আহত হয়ে সে বিছানায় কাতরাচ্ছেন। নজরুল ইসলামের ৩ মেয়ে ও ১ ছেলে সন্তান রয়েছে। তাদের সংসারে কোনো আয় না থাকায় অর্ধাহারে দিনাতিপাত করতে হচ্ছে।
আর মাত্র ঈদের ২/৩ দিন বাকী। ঈদের কেনাকাটাতো দূরের কথা, ঈদের দিন কি খাবে তাই নিয়ে ভাবছে অসহায় পরিবারটি।
নজরুল ইসলামের স্ত্রী শিউলি আক্তার কান্নজড়িত কণ্ঠে বলেন, ছেলে-মেয়েদের নিয়ে কিভাবে ঈদ উদযাপন করবো আল্লাহই তা জানেন।
সমাজের কোনো দানশীল কিংবা সরকারের ঊর্ধ্বতন কর্তৃপক্ষ অসহায় পরিবারের প্রতি সহানুভূতি প্রকাশ করবে এমনটাই আশা করছেন এলাকাবাসী।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *